pic_ms_iacd7_16_en.jpg

তুমি এমন স্বার্থপর হও কেমন করে??

User Rating:  / 5
PoorBest 

একজন মা তার সন্তানের জন্য নিজের সব সুখ ত্যাগ করেন। সন্তান গর্ভে থাকাকালীন সে অসহ্য কষ্ট ভোগ করেন, সন্তান ভূমিষ্ট হওয়ার পর রাত জেগে থাকেন তাকে খাওয়ানোর জন্য। সন্তান যদি কোন দিন সামান্য অসুস্থ হয়, মায়ের চোখে ঘুম থাকে না, রাত পর রাত জেগে সন্তানের সেবা করেন, আরোগ্য লাভ না হওয়া পর্যন্ত স্থির হতে পারেন না।
হুমায়ূন আহমেদের একটি বহুল প্রচলিত উক্তি হলো, পৃথিবীতে আপনি অনেক খারাপ লোক পাবেন, কিন্তু একটিও খারাপ বাবা পাবেন না। একটি মানুষ যতই কৃপণ হোক না কেন, সন্তান বা পরিবারের জন্য কোন কৃপণতা থাকে না। দরিদ্র ব্যক্তি নিজে কষ্ট করতে রাজি, কিন্তু তার সন্তান কোন কারণে কষ্ট পাক তা তিনি কখনও-ই চান না।
এই সন্তান যখন বড় হয়ে বাবা-মায়ের অবাধ্য হয়, তখন ঐ পিতা-মাতার মানসিক পরিস্থিতি কেমন হয় চিন্তা করুন। একটি যুবককে কেউ এসে বললো, তুমি ধর্মের নামে জিহাদ করো আর শহীদ হও, কোন দিন চেনা নেই, জানা নেই সেই লোকের প্রলোভনে চলে গেল শহীদ হতে। কিভাবে একটা মানুষ এতটা স্বার্থপর হতে পারে। যে মা সন্তানকে ভাল রাখার জন্য আজীবন কষ্ট করেছেন, যে পিতা আজীবন গাধার খাটুনি খেটেছেন সন্তানের মঙ্গলের জন্য, সেই সন্তানের কি কোন দায়িত্ব নেই পিতা-মাতার প্রতি? যে বোন কোন প্রিয় খাবার মুখে নেওয়ার আগে তোমার কথা ভাবে, সেই তুমি কেমন করে এতো স্বার্থপর হতে পারো?

Add comment

Only the commentator have the whole liability for any comment.


Security code
Refresh

Posts by Year