pic_ms_iacd7_16_en.jpg

সরকারি কর্মকর্তাই সরকারকে রাজস্ব থেকে বঞ্চিত করছে যেভাবে ......

User Rating:  / 26
PoorBest 

ভাবতে অবাক লাগে যে সরকারি কর্মকর্তাই সরকারকে রাজস্ব থেকে বঞ্চিত করছে .. অথচ সচেতনতাই পারে আমাদের প্রিয় দেশকে উন্নতির শীর্ষে পৌঁছে দিতে ।

আজ ১০/০২/২০১৬ ইং বিদ্যুৎ বিল দিতে সোনালি ব্যাংক পুরান বাজার শাখায় যাই , সেখানে ১০০০ টাকার উপরে বিল হলে রাজস্ব স্ট্যাম্প লাগিয়ে দেয় বিলে অর্থাৎ সরকারকে ১০ টাকার রাজস্ব দিতে হবে , আমাদের বাসার বিল ১০০১ টাকা হয়েছে । আমি লাইনে দাঁড়িয়ে অনেকটা অপেক্ষার পর যখন বিদ্যুৎ বিল পরিশোধ করার পর বিলটি হাতে পাওয়ার পর দেখলাম বিলে রাজস্ব স্ট্যাম্প লাগানো নাই তখন আমি বিল গ্রহিতাকে জিজ্ঞেস করলাম রাজস্ব স্ট্যাম্প কেন দেও্য়া হলনা?? তিনি জানালেন ১০০০ টাকার উপরে না হলে রাজস্ব স্ট্যাম্প দেয়া হয়না, তখন আমি পাল্টা প্রশ্ন করলাম ১০০১ টাকা কি ১০০০ টাকার কম?? ব্যাংক কর্মকর্তা তখন বিড়বিড় করতে করতে রাজস্ব স্ট্যাম্প লাগিয়ে দিলেন। তার কথাগুলো ছিল এমন " কত ১০২০ টাকা বা তারও বেশি টাকা বিল দিয়ে গেল অথচ রাজস্ব স্ট্যাম্প লাগাই নাই, তারা পর্যন্ত কিছু বলেনা আর ১ টাকার জন্যে রাজস্ব স্ট্যাম্প দিতে হল" ।

আমরা সাধারন জনগণ অনেকেই বিষয়টি জানিনা কিন্তু আমাদের অজ্ঞতার সুযোগ নিয়ে সরকারকে রাজস্ব পাওয়া থেকে বিরত রেখে নিজেদের পকেট ফুলিয়ে চলছে সরকারেরই কিছু অসাধু কর্মকর্তা । কিন্তু আমরা হয়তো এটাও জানিনা যে আমরা নিজেরা সচেতন হয়ে একটু জোড় গলায় অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই অসাধু মানুষ গুলো ভয় পাবে অন্যায় করতে ।

 

আসুন নিজে সচেতন হই ......। তাহলেই সম্ভব দেশকে সকল অসাধু মানুষের কবল থেকে রক্ষা করা ।

 

Comments   

 
+1 #3 shuvo 2016-02-11 17:06
If I leave to tell lie,automatical ly corruption will gone.........
Quote
 
 
+1 #2 atic 2016-02-11 15:00
:-) :-) :-) :-)
Quote
 
 
+1 #1 Rajib 2016-02-11 11:55
ঠিক বলেছেন, আমরা সচেতন হলেই দেশ থেকে দুর্নীতি তাড়িয়ে দেয়া অনেকাংশে সহজ হবে । আপনার জন্য শুভ কামনা এমন একটি সচেতনতামূলক ব্লগ লেখার জন্য ।
Quote
 

Add comment

Only the commentator have the whole liability for any comment.


Security code
Refresh

Posts by Year