pic_ms_iacd7_16_en.jpg

“দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই”

User Rating:  / 2
PoorBest 

 

বাংলাদেশের প্রতিটি গৌরবময়অর্জনের সার্থক রূপকার আমাদের তরুণ সমাজ। ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরুকরে মহান মুক্তিযুদ্ধ- প্রতিটি আন্দোলন সংগ্রামে তারুণ্যের শৌর্যদীপ্তভূমিকা আমাদের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করেছে। অতন্দ্র-প্রহরী তরুণরাইবাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনকে শাণিত করেছে। বিশ্বব্যাপী আজ যেপরিবর্তনের জোয়ারতার মূলে রয়েছে তরুণ সমাজের প্রগাঢ় চেতনা আর অবিচলপ্রত্যয়। এ প্রেক্ষাপটে বাংলাদেশের উন্নয়ন ও সমাজ পরিবর্তনের অন্যতমপ্রতিবন্ধক দুর্নীতির বিরুদ্ধে তরুণ সমাজের বলিষ্ঠ ভূমিকা পালন প্রয়োজন।

অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে তরুণরাই সর্বদা অগ্রগামী। দুর্নীতি সমাজেরনিকৃষ্টতম অন্যায়ের উদাহরণ। দারিদ্রঅবিচার ও অব্যবস্থাপনাকে প্রকটতর করেতোলে দুর্নীতি।

পূর্বসূরিরা অনেক ত্যাগ ও কষ্টের বিনিময়ে আমাদেরকেএই স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছে। বর্তমান প্রজন্মের দায়িত্ব হচ্ছে এদেশকে সুন্দরসমৃদ্ধ উন্নত ও দুর্নীতি মুক্ত করা। ত্রিশ লক্ষ শহীদেররক্তের ঋণ শোধ করার মহান ব্রত হচ্ছে দেশের প্রতি প্রগাঢ় ভালোবাসা।

দুর্নীতি মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনাকে অবমাননা করেছে। রাজনীতি থেকেদূরে সরে যাচ্ছে আদর্শ ও নৈতিকতা। এ অবস্থার পরিবর্তনে তরুণরাই সবচেয়ে বড়শক্তিঅপার সম্ভবনা। তরুণদের আদম্য আগ্রহসৃজনশীলতা এবং সুন্দরবাংলাদেশের স্বপ্ন এই সম্ভবনাকে বহুগুণ বাড়িয়ে তুলেছে। দেশে সুশাসনগণতন্ত্রস্বচ্ছতা ও জবাবদিহিতায় আজ তরুণদের অংশগ্রহণ সময়ের দাবি। 

দুর্নীতিবিরোধী চেতনায় বিকশিত তরুণ সমাজ যেমন আগামী দিনের বাংলাদেশেনেতৃত্ব দিবে তেমনি আজকের বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে এবং সুশাসন ওমানুষের অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার ভূমিকা পালন করছে। হতাশার অন্ধকার ঠেলেউজ্জ্বল আলোয় প্রিয় স্বদেশকে এগিয়ে নিতে তারা অঙ্গীকারবদ্ধ। 

Add comment

Only the commentator have the whole liability for any comment.


Security code
Refresh

Posts by Year