• header_en
  • header_bn

সচেতন নাগরিক কমিটি (সনাক), সাভার - এর ইয়েস ফ্রেন্ডস সদস্য মো: মাসুদ রানা’র অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সাভার - এর ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সহযোগী সংগঠন ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্য মো: মাসুদ রানা’র (জন্ম: ২৫ অক্টোবর ১৯৯৮) অকাল মৃত্যুতে টিআইবি পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি। ১২ অক্টোবর ২০২০ রাত ১১.৩০ টায় নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মো: মাসুদ রানা বিগত ৬ বছর যাবৎ ফুসফুসে ছিদ্রজনিত কারণে কঠিন শ্বাসকষ্টে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ২২ বছর। 
মো: মাসুদ রানা ২৭ ডিসেম্বর ২০১৬ থেকে সনাক, সাভার - এর ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্য হিসাবে সম্পৃক্ত ছিলেন। ইয়েস ফ্রেন্ডস গ্রুপের কার্যক্রমে তাঁর অবদান, ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিক সহযোগিতাকে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি। ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্য হিসাবে তিনি ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক পরিচালনা, বিভিন্ন কর্তৃপক্ষের সাথে সভা, মা সমাবেশ, তথ্য অধিকার আইন বিষয়ক প্রচারাভিযান, বিভিন্ন দিবস উদ্যাপন এবং দুর্নীতিবিরোধী বিভিন্ন প্রচার কার্যক্রমে সক্রিয় ভূমিকা পালন করেন। মো: মাসুদ রানার অকাল মৃত্যুতে আমরা দুর্নীতিবিরোধী আন্দোলনের একজন তরুণ সৈনিক ও সম্ভাবনাময় কর্মী হারালাম। 
টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক-এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।