• header_en
  • header_bn

সচেতন নাগরিক কমিটি (সনাক), যশোর - এর উপদেষ্টা অ্যাড. সেখ হাসান ইমামের মৃত্যুতে আমরা শোকাহত

সচেতন নাগরিক কমিটি (সনাক), যশোর - এর উপদেষ্টা অ্যাড. সেখ হাসান ইমামের 

মৃত্যুতে আমরা শোকাহত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), যশোর - এর উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন আহবায়ক অ্যাড. সেখ হাসান ইমাম (জন্ম: ০১ জানুয়ারি ১৯৪৫) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ০৯ জুন ২০২২ যশোর শহরের খড়কি স্টেডিয়াম পাড়ার নিজ বাসভবনে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, পুত্রবধু ও দুই নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সনাক, যশোর - এর প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। 

 প্রখ্যাত আইনজীবী সেখ হাসান ইমাম অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন। তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং ১৯৮২ সালের ২৪ মার্চ তৎকালীন সরকার তাঁকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেন। সেখ হাসান ইমামের মৃত্যুতে যশোরের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক পরিমন্ডল ও আইনজীবীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।  

দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে অ্যাড. সেখ হাসান ইমামের অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, ইয়েস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।